রংপুর মহানগরীর মাহিগঞ্জে জমে উঠেছে রাসমেলা

0

রংপুর মহানগরীর মাহিগঞ্জ শ্রী শ্রী পরেশনাথ মন্দিরে জমে উঠছে ভগমান শ্রী কৃষ্ণের রাস উৎসব। মন্দিরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রামকৃষ্ণ সোমানী জানান, রাসমেলা উদ্বোধন হওয়ার পর থেকে প্রতিদিন প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক সামাজিক নেতৃবৃন্দ পরিদর্শন করছেন। রাস উৎসব শ্রী কৃষ্ণের দেবতার স্মরণে শৈশব থেকে সমগ্র জীবন কীর্তি ও কর্ম নিয়ে প্রতিমা তৈরী করা হয়েছে। এর মধ্যে দিয়ে হিন্দু ধর্মানুসারীরা ভগবান শ্রীকৃষ্ণের বৈচিত্র্যময় জীবনের মাহাত্বকে উপলদ্ধি করছে বলে জানান তিনি।

বর্ণিল সাজে সজ্জিত রাস উৎসব প্রাঙ্গনে পরেশনাথ মন্দিরে বাড়তি আকর্ষন হিসেবে যুক্ত হয়েছে রকমারী দোকানের মেলা। তারমধ্যে শিশুদের খেলনা, হস্তশিল্প ও কুটির শিল্পের পন্য মেলার দোকানসমূহের উল্লেখযোগ্য পণ্য। রয়েছে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নাগর দোলা। প্রতিবারের মত এবারও লটারীর আয়োজন করা হয়েছে। প্রতিদিন হাজার হাজার মানুষের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে মন্দির প্রাঙ্গণ। নাম র্কীতন, প্রসাদ বিতরণের পাশাপাশি প্রতিদিন চলছে সাংস্কৃতিক অনুষ্ঠান। দেশাত্ববোধক, ভক্তিমূলক, পালাগানসহ নাটক উপভোগ করতে শীতের রাতে যেন মানুষের কমতি নেই।

মন্দিরের সাধারন সম্পাদক বিশ্বজিত বণিক বলেন, মেলা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উদযাপনের জন্য সার্বক্ষণিক বিদ্যুতের ব্যবস্থাসহ আইনশৃংঙ্খলা বাহিনীর নিয়মিত নজরদারী রয়েছে।

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে ৪০তম এতিহ্যবাহী রাস উৎসব। চলতি মাসের ৮ তারিখ পর্যন্ত চলবে রাস উৎসব ।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.