রংপুরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

0

রংপুর মহানগরীর মাহিগন্জে অবস্থিত ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান আফান উল্লাহ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দূর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সন্ধ্যায় (১৮ ডিসেম্বর) মাহিগঞ্জ প্রেস ক্লাব চত্বরে আয়োজিত সংবাদ সম্মেলনে আফান উল্লাহ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য শাহাদাত হোসেন লিখন বলেন, অত্র শিক্ষা প্রতিষ্ঠানের সাবেক সভাপতি আব্দুর রহমান বাবু, বর্তমান সভাপতি সামছুল আলম বাবু এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহিন বাদশার বিভিন্ন অপকর্মের সীমা ছাড়িয়ে গেছে। বিদ্যালয়ের স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনতে সকলের সহযোগীতা কামনা করেন তিনি। সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন ম্যানেজিং কমিটির আরেক সদস্য মো. মকবুল হুসাইন।

তারা বলেন, নিয়ম অনুযায়ী ম্যানেজিং কমিটির মিটিংয়ের মাধ্যমে প্রধান শিক্ষক পদে নিয়োগ দেওয়া হয়েছিল। কিন্ত নিয়োগ নিয়ে নানা তালবাহানা শুরু হলে সভাপতি সামছুল আলম বাবুকে বিষয়টি অবগত করা হয়। কিছুদিন পর সভাপতি জানান, বোর্ড থেকে নিয়োগ বন্ধের নির্দেশনা আছে। বিষয়টি জটিল হওয়ায় দিনাজপুর বোর্ডে গিয়ে খবর নিয়ে আসার জন্য সভাপতির পক্ষ থেকে তাকে জানানো হয় বলে জানান শাহাদত হোসেন লিখন।

সংবাদ সম্মেলনে লিখন জানান, বোর্ডে গিয়ে দেখি নিয়োগ বিষয়ে যা বলা হয়েছিল তা সম্পূন্ন মিথ্যা এবং বানোয়াট। এ ধরনের কোন চিঠি বোর্ড থেকে দেয়া হয়নি বলে কতৃপক্ষ আমাকে জানায়।

সংবাদ সম্মেলনে শাহাদত হোসেন লিখন আরও বলেন, সাবেক সভাপতি আব্দুর রহমান বাবু, বর্তমান সভাপতি সামছুল আলম বাবু ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহিন বাদশা’র অপকর্মের বিরুদ্ধে সাতমাথা ও মাহিগঞ্জবাসীকে আরও সোচ্চার হতে হবে। পাশাপাশি আফান উল্লাহ উচ্চ বিদ্যালয়ের মত একটি নামকরা শিক্ষা প্রতিষ্ঠানকে বাঁচাতে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকসহ দিনাজপুর বোর্ড কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেন অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য শাহাদত হোসেন লিখন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.