ইউনিভার্সিটি অব স্কলার্সের বিবিএ প্রোগ্রামের ১৪ তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত

0

এ.কে.এম.মুজাহিদুল ইসলাম (সিটিটিভি): শনিবার (২১অক্টোবর) ইউনিভার্সিটি অব স্কলার্স এর ব্যবসায় প্রশাসন বিভাগের বিবিএ প্রোগ্রামের ১৪ তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত হয়। দুপুরে রাজধানীর বনানীতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজিত এই অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয়।

বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক এস এম নাহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি অব স্কলার্সের ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান মোঃ আরিফুল হক শুহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ মামুনুর রশীদ। এছাড়াও উপস্থিত ছিলেন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ফয়সাল বিন আলম, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক শেখ এম ডি বুলান্দ তাসলীম এবং ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান নাজমুল হুদা ।

অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন ডিবিএ’র প্রভাষক নূর-এ-আলম মিশাদ এবং অনুষ্ঠান সমন্বয়ের দায়িত্বে ছিলেন ডিবিএ’র প্রভাষক মোঃ আহসানুজ্জামান নিশু ।

ইউনিভার্সিটি অব স্কলার্সের ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান মোঃ আরিফুল হক শুহান নবীন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বলেন, সফলতা চারটি জিনিসের উপর নির্ভর করে।

১। আই কিউ (ইন্টেলিজেন্স কোওটেন্ট): জ্ঞান অর্জন এবং তা যথাযথভাবে ফলাফল অর্জন ভিত্তিক ব্যবহার করার ক্ষমতা।

২। এ কিউ (এডাপটাবিলিটি কোওটেন্ট): পরিবর্তনমূলক পরিবেশের চাহিদা ইতিবাচকভাবে গ্রহণ এবং পূরণ করার ক্ষমতা।

৩। ই কিউ (ইমোশনাল কোওটেন্ট): আপনার কঠোর সমালোচনা অবিচলিতভাবে হাসিমুখে সহ্য করে লক্ষ্যের উপর স্থির থাকার ক্ষমতা।

৪। এস কিউ (সোশ্যাল কোওটেন্ট): সকলের সাথে মানিয়ে চলার ক্ষমতা।

অনুষ্ঠানের বিশেষ অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ মামুনুর রশীদ নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক মূল্যবান বক্তব্য প্রদান করেন।

বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে খ্যাত ইউনিভার্সিটি অব স্কলার্সের শিক্ষার্থীদের হাতে-কলমে প্রশিক্ষণ দিতে পেরে গর্বিত যা পেশাদারিত্ব ও ব্যবহারিক দক্ষতাকে উৎসাহিত করে। প্রতিষ্ঠানটি প্রযুক্তিগতভাবে দক্ষ পেশাদার তৈরিতে প্রতিশ্রুতিবদ্ধ যারা নৈতিক মান এবং নৈতিক মূল্যবোধ সমুন্নত রাখে। বিশ্ববিদ্যালয় শিক্ষকেরা শিল্প এবং সমাজের বর্তমান এবং ভবিষ্যতের চাহিদা পূরণে সক্ষম দক্ষ মানবসম্পদ গড়ে তোলার চেষ্টা অব্যাহত রেখেছেন।

বিশ্ববিদ্যালয়টি শিক্ষা, গবেষণা এবং উদ্ভাবন বাড়ানোর জন্য অন্যান্য বিশ্ববিদ্যালয়, শিল্প, ব্যবসা এবং পেশাদারসহ বিভিন্ন স্টেকহোল্ডারদের সাথে সক্রিয়ভাবে সহযোগিতা করে চলেছে।

বিশ্ববিদ্যালয়টি একটি শিল্প-সমন্বিত পাঠ্যক্রম, দক্ষতা উন্নয়ন, মেন্টরশিপ প্রোগ্রাম, শিল্প গবেষণা এবং সহজাত দক্ষতা বিকাশে ভূমিকা রেখে চলেছে যা শিক্ষার্থীদের অত্যন্ত দক্ষ পেশাদার করে গড়ে তুলতে বদ্ধপরিকর। এই পেশাদারিত্বের উদ্দেশ্য দেশ এবং বৈশ্বিক পর্যায়ে টেকসই উন্নয়নে অবদান রাখা।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.